ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

জ্বালাও-পোড়াও না করে নির্বাচনে আসুন : পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩৮, ৩০ নভেম্বর ২০২৩  

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন

বিএনপিসহ আন্দোলনরত দলগুলোর প্রতি আহ্বান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, জ্বালাও-পোড়াও না করে, সম্পদ ধ্বংস না করে নির্বাচনে আসুন। নির্বাচনে এসে জনসমর্থন প্রমাণ করুন। আমরা চাই একটি প্রতিযোগিতামূলক নির্বাচন।গতকাল বুধবার (২৯ নভেম্বর) সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমাদান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে সিলেট-১ আসনের জন্য মনোনয়নপত্র দাখিল করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। জেলা রিটার্নিং অফিসার ও সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ড. মোমেনের মনোনয়নপত্র গ্রহণ করেন।এরপর পররাষ্ট্রমন্ত্রী সিলেট সদর উপজেলা কার্যালয়ে সহকারী রিটার্নিং অফিসে যান। সেখানে সহকারী রিটার্নিং অফিসার নাছরীন আক্তারে কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র দাখিলের পর পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন আরও বলেন, সারা দেশে এখন নির্বাচনী জোয়ার বইছে। নির্বাচন কমিশন ও সরকার একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের জন্য অঙ্গীকারবদ্ধ। উৎসবমুখর পরিবেশেই আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগণ ভোটকেন্দ্রে যাবে এবং স্বাধীনভাবে নিজেদের প্রতিনিধি নির্বাচন করবে।

তিনি বলেন, শেখ হাসিনা ও আমার দলীয় নেতাকর্মীদের কাছে আমি কৃতজ্ঞ যে, তারা আমার ওপর আস্থা রেখেছেন। দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের রাজনীতি অব্যাহত রাখতে বদ্ধপরিকর। তাই অবরোধ-হরতালের মতো ধ্বংসাত্মক রাজনীতি তারা পরিহার করেছেন।

স্বতন্ত্র প্রার্থীরা নৌকার বিজয়ে প্রতিবন্ধক হবেন কিনা এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, যদি নৌকার বিজয়ে নেতিবাচক প্রভাব পড়ে তবে আমরা মনে করছি তারা সরে দাঁড়াবেন। 

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সাথে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ প্রমুখ।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়