ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

আবারো শাকিবের বিয়ে নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেশের আলোচিত তারকা শাকিব খানের তৃতীয় বিয়ের খবর এখন আকাশে- বাতাসে। বেশ কয়েক দিন ধরেই সংবাদমাধ্যম থেকে সামাজিক মাধ্যম সবখানে তার বিয়ের খবর।

০৯:৫৮ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

ফিলিস্তিনের পক্ষে পতাকা উত্তোলন এবং পদযাত্রা করলো বাকৃবি ছাত্রলীগ

ন্যায় ও মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীন রাষ্ট্র হিসেবে ফিলিস্তিনের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের ওপর পরিচালিত মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী চলমান আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করছে বাংলাদেশ ছাত্রলীগ

০৯:২৯ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

গ্রামে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দ্রুত সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য নির্দেশ দিয়েছেন।

০৯:০৬ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

ভারতের কাছে চতুর্থ ম্যাচও হারল বাংলাদেশ

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে সফরকারী ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-২০তে হেরেছে বাংলাদেশ। ভারতের দেওয়া ১২৫ রানের জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৪ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ৬৮ রান করে স্বাগতিকরা।

০৮:৫২ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

সাইবার হামলার ঝুঁকিতে অ্যানড্রয়েড ব্যবহারকারীরা

সাইবার হানার ঝুঁকিতে অ্যানড্রয়েড, গুগল ক্রোম এবং ফায়ারফক্স ব্যবহারকারীরা। ভারত সরকার অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম (ওএস), গুগল ক্রোম এবং মজিলা ফায়ারফক্স ব্যবহারকারীদের নিরাপত্তার ঝুঁকির বিষয়ে সতর্কতা জারি করেছে।

০৮:৪৯ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা : সেলিম মাহমুদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ।

০৮:৪৫ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

যুদ্ধাপরাধীদের জবাবদিহিতায় আনতে হবে : ড. হাছান মাহমুদ

গাম্বিয়ার বানজুলে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) ১৫তম শীর্ষ সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে দেওয়া বক্তৃতায় ফিলিস্তিনের নিরপরাধ জনগণের ওপর ইসরায়েলের আগ্রাসনের তীব্র প্রতিবাদ জানিয়েছেন

০৮:৩৮ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি : মুক্তিযুদ্ধমন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি, ভবিষ্যতেও হবে না৷ গুম, খুনের রাজনীতি জিয়াউর রহমান শুরু করেছিলেন৷

০৮:৩৩ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

আল্লাহর বিধান থেকে বিচ্যুত হওয়া যাবে না

সীমালঙ্ঘন থেকে বিরত থাকতে হবে। মহান আল্লাহ এবং রসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সীমা লঙ্ঘনের বিরুদ্ধে মুমিনদের সতর্ক থাকতে বলেছেন।

০৮:২৮ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

নেত্রকোণার কেন্দুয়ায় উপজেলা প্রশাসনের উদ্যোগে দু`পক্ষের বিরোধ নিষ্পত্তি

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় উপজেলা প্রশাসনের উদ্যোগে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনায় শালিস বৈঠকের মাধ্যমে সমাধান করে দেওয়া হয়েছে ।

০৮:২৪ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

শেরপুর জেলার ঝিনাইগাতীতে উপজেলা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

শেরপুর জেলার ঝিনাইগাতী ৬ষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনের প্রচারণা আজ শেষ প্রশাসনের ভোট গ্রহণে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে । ৪০ ঘন্টা বাকি রেখে ৮ই মে বুধবার ঝিনাইগাতী উপজেলা পরিষদের ভোট গ্রহণ শুরু হবে ।

০৮:১৫ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

নেত্রকোণার দুর্গাপুরে "উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” বিষয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

নেত্রকোণার দুর্গাপুরে "উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” বিষয়ে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৬ মে) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

০৮:১০ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

রোহিঙ্গা গণহত্যা মামলায় ওআইসির সহযো‌গিতা চেয়েছে বাংলাদেশ

গাম্বিয়ার বানজুলে ১৫তম ওআইসি শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলনেতা পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ রোহিঙ্গা গণহত্যার বিচারের দাবিতে আন্তর্জাতিক বিচার আদালতে গাম্বিয়ার দায়ের করা মামলায়

০৫:৩০ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

স্টার সিনেপ্লেক্স থেকে সিনেমা সরিয়ে নেওয়ার কারণ জানালেন সৌদ

গত শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পায় সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‘শ্যামা কাব্য’। এর মধ্যে স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি ও সনি স্কয়ার শাখায় দেখা যাচ্ছিল সিনেমাটি।

০৫:২৪ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

শেরপুরের শ্রীবরদী-ঝিনাইগাতী উপজেলা নির্বাচনে শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

উৎসবমুখর পরিবেশে চলছে শেরপুরের শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনের প্রচার-প্রচারণা। প্রচারণার শেষ সময় ঘনিয়ে আসায় মিটিং, মিছিল আর গণসংযোগে ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা।

০৫:২২ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

শেখ হাসিনা ও ছাত্রলীগকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছে ফিলিস্তিনের দুই শিক্ষার্থী

স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের ওপর পরিচালিত মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছে

০৫:১৫ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

নেত্রকোণা জেলার দুর্গাপুর উপজেলা নির্বাচনে শেষ মুহুর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

নেত্রকোণা জেলার সীমান্তবর্তী প্রাকৃতিক পরিবেশ নিয়ে গঠিত দুর্গাপুর উপজেলা। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১,৯৯,৬৭০, পুরুষ ভোট- ১,০০,৭৯৬, মহিলা ভোট- ৯৮,৮৭৩, হিজরা ভোট- ০১ এবং ভোট কেন্দ্র সংখ্যা- ৬১।

০৫:০৮ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে নেত্রকোণার পূর্বধলায় পতাকা উত্তোলন

দেশব্যাপী সব শিক্ষাপ্রতিষ্ঠানে একযোগে জাতীয় পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উত্তোলন, ফিলিস্তিনে দখলদার ইসরায়েলি বাহিনীর বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদ

০৫:০২ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

যেদিন ঘোষিত হবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে বর্তমানে চট্টগ্রামে আছে বাংলাদেশ দল। বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে এই সিরিজ খেলছে টাইগাররা। যদিও বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড আগেই আইসিসির টেবিলে চলে গেছে।

০৪:৪০ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

প্রেমের ডানায় ভর করেছেন পরীমনি!

পরীমনির মনে মেঘ জমলে বাজ পড়ে ফেসবুকে। রোদ উঠলেও ঝলমল করে ওঠে তার সোশ্যাল হ্যান্ডেল। মোদ্দাকথা এ লাস্যময়ীর কিছু হলে আঁচ পাওয়া যায় সামাজিক মাধ্যমে।

০৪:৩৮ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

ডিএনসিসির ১১ বস্তিতে কুলিং জোন করা হবে : মেয়র আতিকুল ইসলাম

গরমের এই সময়ে বস্তিবাসীদের কিছুটা স্বস্তি দিতে রাজধানীর ১১টি বস্তিতে কুলিং জোন করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

০৪:৩৫ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

শিক্ষার মান নিশ্চিতে তত্ত্বাবধান কার্যক্রম জোরদারের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে উচ্চশিক্ষার গুণগতমান নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তত্ত্বাবধান কার্যক্রম জোরদার করার নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

০৪:৩১ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

মেসেজ এডিটিং ফিচার আনছে স্ন্যাপচ্যাট

স্ন্যাপের মালিকানাধীন শর্ট ভিডিও মেসেজিং প্লাটফর্ম স্ন্যাপচ্যাট ‘এডিট মেসেজ’ ফিচার যোগ করার পরিকল্পনা করছে। এর ফলে ব্যবহারকারীরা মেসেজের বানান ও ভুল সংশোধন করতে পারবেন।

০৪:২৪ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

ফিলিস্তিন রাষ্ট্রের সমর্থনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

ফিলিস্তিনিদের গাজায় সাত মাসেরও বেশি সময় ধরে হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। হামলায় এ পর্যন্ত ৩৪ হাজারের বেশি নিরীহ মানুষ নিহত হয়েছে।

০৪:২১ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

‘প্রথম কামড়েই ভালোবাসা!’, প্রেমে মজলেন নুসরাত জাহান?

লোকসভার আবহেও ভোটের ময়দানে তিনি নেই। নিজমুখে সরাসরি রাজনীতিকে বিদায় না জানালেও তার দূরত্ব নিয়ে কম চর্চা চলেনি। টিকিট না পেয়ে গতবারের সাংসদের কি সত্যিই রাজনীতির প্রতি মোহভঙ্গ হয়েছে?

০৩:৫০ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

বান্দরবানে এবার কেএনএফের সহযোগী খোয়াই বম গ্রেফতার

বান্দরবানে যৌথ অভিযানে এবার খোয়াই বম (৭১) নামে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরো এক সহযোগীকে গ্রেফতার করা হয়েছে।

০৩:৪৫ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

ঢাকায় আসছেন ভারতীয় পররাষ্ট্রস‌চিব

আগামী ৯ মে (বৃহস্প‌তিবার) ঢাকা সফরে আসছেন ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিল্লি সফরের আমন্ত্রণ পৌঁছে দেওয়ার কথা রয়েছে তার।

০৩:৩৮ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

কবিতা পর্ব : দীর্ঘ প্রতীক্ষার চুম্বন

অসহিষ্ণু কণ্ঠে ভালোবাসার দ্রোহ, যাপনের অনলে পোড়ে শরীর, কালাকালের লিখনে অমোঘ নিয়তি!অবরুদ্ধ প্রতিধ্বনিতে সুস্থির স্লোগান, গদগদ ভেজা কণ্ঠে সুভাষণ, আরক্তি, ভাবনার আস্তরণে স্বপ্নের বিচ্ছুরণ।

০৩:৩৫ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

মাঠ প্রশাসনের বিতর্কিত কর্মকর্তাদের শৃঙ্খলায় আনার পরিকল্পনা সরকারের

মাঠ প্রশাসনে শৃঙ্খলা আনার চেষ্টা করছে সরকার। সম্প্রতি কয়েকটি ঘটনায় প্রজাতন্ত্রের কয়েকজন কর্মচারীর আচরণ ও ব্যবহারে বিব্রত পুরো প্রশাসন। গত কয়েক বছরে বেশ কিছু বিতর্কিত ঘটনার জন্ম দিয়েছেন মাঠ প্রশাসনের কর্তাব্যক্তিরা।

০৩:৩১ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

গুলমার্গ ভ্রমণে যা কিছু ঘুরে দেখবেন

গরমে স্বস্তির নিঃশ্বাস ফেলতে এ সময় আপনার ভ্রমণের সেরা গন্তব্য হতে পারে কাশ্মীর। হ্রদ, পাহাড়, উপত্যকা, ফল-ফুলের বাগান, সবুজ মাঠ, বার্চের বন, উইলো গাছ মিলেমিশে একাকার কাশ্মীরে।

০৩:২৬ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

পাঁচ দিনের সফরে ঢাকায় অ্যামি পোপ

আন্তর্জাতিক অভিবাসন রিপোর্ট ২০২৪ মঙ্গলবার বাংলাদেশ থেকে প্রকাশ করা হবে। সেজন্য বাংলাদেশ সফর করছেন জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) মহাপরিচালক অ্যামি পোপ।

০৩:২২ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

দেশি-বিদেশি টিভি চ্যানেলের অবৈধ প্রদর্শন বন্ধে কার্যক্রম শুরু

অবৈধভাবে দেশি-বিদেশি টিভি চ্যানেল প্রদর্শন ও লাইসেন্সবিহীন বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা বন্ধে কার্যক্রম শুরু করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।সোমবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

০৩:১৬ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে আরেক জনের সাক্ষ্য

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা মোহাম্মাদ মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে করা মামলার রেকর্ডিং অফিসার জিল্লুর রহমান সাক্ষ্য দিয়েছেন।

০৩:০৫ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

১৫০ উপজেলায় ৩ দিন মোটরসাইকেল চলাচল নিষেধ : ইসি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের ভোট উপলক্ষে দেশের ১৫০টি উপজেলায় ৩ দিন মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

০২:৫৯ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

স্লিভলেস ব্লাউজের সাথে দুধ সাদা শাড়ি, ‘পানি পানি’ গানে নেচে ভাইরাল যুবতী

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় প্রতিনিয়ত ভাইরাল হচ্ছে একের পর এক ভিডিও। বিশেষ করে ভারতীয় যুবতীদের উত্তপ্ত ডান্সের ভিডিওগুলি ভাইরাল হচ্ছে চোখের পলকে।

০২:৫৩ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

সারাদেশে বজ্রসহ শিলা বৃষ্টির আভাস

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রসহ শিলা বৃষ্টির আভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে দিনের তাপমাত্রা ৩ ডিগ্রি পর্যন্ত কমে যেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

০২:৪৯ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

ঢাকায় পুলিশের অভিযানে গ্রেপ্তার ২২

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২৭ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

০২:৪৪ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

নেত্রকোণা জেলায় কোটি টাকার কাবিনে ব্যাঙের বিয়ে

নেত্রকোণায় বৃষ্টির আশায় কোটি টাকার কাবিনে ব্যাঙের বিয়ে দেওয়া হয়েছে। গত শুক্রবার (৩ মে) সন্ধ্যায় আটপাড়া উপজেলার বাঁশাটি খানসাব বাগানবাড়ি কমিউনিটি সেন্টারে এ বিয়ে সম্পন্ন হয়।

০২:৪০ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

যৌথবাহিনীর অভিযান নিয়ে কেএনএফ মিডিয়া উইংয়ের মিথ্যাচার

সরকারের তরফ থেকে কুকি চিন সন্ত্রাসী দমনে নিরীহ অধিবাসী যেন হেনস্তার স্বীকার না হয় সেদিকে লক্ষ্য রাখা হয়েছে। এবং সেভাবেই এই সন্ত্রাসী গোষ্ঠীকে দমন করে পাহাড়ে শান্তি ফেরাতে সেনাবাহিনীর নেতৃত্বে প্রচেষ্টা অব্যাহত রেখেছে যৌথবাহিনীর সদস্যরা।

০২:৩৩ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

মৌলবাদ, ধর্মীয় উসকানি ও সংখ্যালঘু নির্যাতন নিয়ে গুজবে সয়লাব সোশ্যাল মিডিয়া

বর্তমান সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতা দখলের জন্য দেশি-বিদেশী একাধিক মহলের ষড়যন্ত্র নতুন কিছু নয়। আর এসব ষড়যন্ত্রের সবচেয়ে বড় হাতিয়ার হচ্ছে গুজব প্রচার।

০২:৩০ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

কিশোরগঞ্জের মিঠামইনে ৬ মাসব্যাপী ফ্রি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ উদ্বোধন

কিশোরগঞ্জের মিঠামইনে ফ্রিল্যান্সার উদ্যোক্তা তৈরি করতে ৮০ জন শিক্ষিত নারী নিয়ে ৬ মাসব্যাপী ফ্রি প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে।

০২:২৬ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

ফিলিস্তিনের পক্ষে সংহতি জানিয়ে ছাত্রলীগের বিক্ষোভ-সমাবেশ

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা এবং ফিলিস্তিনে ইসরাইলি বাহিনীর বর্বরতার বন্ধের দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র-আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করছে ছাত্রলীগ।

০২:১৯ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

হবিগঞ্জে দুই বিএনপি নেতা বহিষ্কার

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় নবীগঞ্জ উপজেলা বিএনপির ১ম যুগ্ম আহবায়ক মুজিবুর রহমান চৌধুরী শেফু, পৌর বিএনপির ১ম যুগ্ম আহবায়ক আব্দুল আলীম ইয়াছিনীকে বহিষ্কার করেছে বিএনপি।

০১:৩২ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

শসা শরীরের আর্দ্রতা ধরে রাখে

শসা (Cucumber) এটি একটি লতানো উদ্ভিদ। এর বৈজ্ঞানিক নাম Citrullus colocynthis। এটি Cucurbitaceae এর পরিবারভুক্ত। শসা লম্বাটে আকৃতির এবং প্রায় ১০-১২ ইঞ্চি লম্বা হয়ে থাকে। এর বাইরের রং সবুজ, তবে পাকলে হলুদ হয়।

০১:২৩ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

অবশেষে ‘অবৈতনিক’ হচ্ছে নিম্ন মাধ্যমিক স্তর : শিক্ষা মন্ত্রণালয়

বর্তমানে পঞ্চম শ্রেণি পর্যন্ত বিনা বেতনে (অবৈতনিক শিক্ষা) পড়াশুনা করছেন শিক্ষার্থীরা। এটি অষ্টম শ্রেণি পর্যন্ত উন্নীত করতে যাচ্ছে সরকার। ফলে অষ্টম শ্রেণি পর্যন্ত বিনা বেতনে পড়তে পারবেন শিক্ষার্থীরা।

০১:১৭ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

হাওরে ধান কাটা হলো সারা, কৃষকের মুখে স্বস্তির হাসি

সুনামগঞ্জের হাওরের শতভাগ ধান কাটা শেষ। হাওর ও উঁচু স্থান মিলে মোট ৯২ শতাংশ জমির ধান কেটে নিয়েছেন কৃষকরা। উঁচু জমিগুলোরও ৬৯ শতাংশ ধান ইতোমধ্যে ঘরে তুলে ফেলেছেন কৃষকরা।

০১:০৯ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

সংকটেও উন্নয়নশীল দেশগুলোর জন্য বাংলাদেশ রোল মডেল : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘‌বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক এবং রাজনৈতিক সংকটের মধ্যে উন্নয়নশীল দেশগুলোকে সংগ্রাম করতে হচ্ছে।

০১:০৩ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

সুদের হার বাজারভিত্তিক করা হবে : বাংলাদেশ ব্যাংকের গভর্নর

সুদের হার শিগগিরই বাজারের ওপর ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার। তিনি বলেন, বর্তমানে রেফারেন্স রেট অনুসারে ব্যাংকঋণের সুদহার নির্ধারিত হচ্ছে।

১২:৫৭ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

সংশোধিত বাজেটে কৃষি খাতে ভর্তুকি আট হাজার কোটি টাকা বেড়েছে

চলতি (২০২৩-২৪) অর্থবছরের সংশোধিত বাজেটে কৃষি খাতের ভর্তুকি ৮ হাজার কোটি টাকা বাড়িয়ে ২৫ হাজার কোটি টাকা নির্ধারণ করা হয়েছে। মূল বাজেটে এ খাতে ১৭ হাজার কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছিল।

১২:৫৩ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

ফিলিস্তিনের প্রতি সংহতি জানাতে মধুর ক্যান্টিনে জড়ো হয়েছে বাংলাদেশ ছাত্রলীগ

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পূর্ব ঘোষিত পদযাত্রা ও সমাবেশ ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য এলাকায় কিছুক্ষণের মধ্যে শুরু হবে।

১২:৪৯ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

প্রবাস আয় বাড়াতে রেমিট্যান্স কার্ড প্রবর্তনের সুপারিশ

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের সুপারিশে বলা হয়েছে, আনুষ্ঠানিক চ্যানেলে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধির লক্ষ্যে বিদ্যামান আর্থিক প্রণোদনাসহ অ-আর্থিক প্রণোদনার ব্যবস্থা নেয়া যেতে পারে।

১২:৪১ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

রাফাহতে ইসরায়েলি বিমান হামলায় ২১ ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ২১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। পৃথক দুটি হামলায় প্রাণহানির এই ঘটনা ঘটে।

১২:৩৫ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

৩০ হাজার বীর মুক্তিযোদ্ধার পরিবারকে আবাসন সুবিধা দেবে সরকার : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

সারাদেশে ৩০ হাজার বীর মুক্তিযোদ্ধা পরিবারকে আবাসন সুবিধা দেওয়ার কার্যক্রম চলমান রয়েছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

১২:৩৩ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

প্রত্নসম্পদের ক্ষতি করলে দশ বছর কারাদণ্ড

অনুমতি ছাড়া দেশের কোনো প্রত্নসম্পদ বিদেশে পাঠানো যাবে না। পুরাকীর্তির ব্যবসা সম্পূর্ণরূপে নিষিদ্ধের বিধান করা হচ্ছে। তবে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের লাইসেন্স নিয়ে পুরাকীর্তির অনুকৃতির ব্যবসার অনুমোদন দেওয়া হবে।

১২:২৫ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

সংসদে বিল উত্থাপন : মেয়াদোত্তীর্ণ ইউনিয়নে বসবে প্রশাসক

বিদ্যমান স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন সংশোধনে জাতীয় সংসদে একটি বিল উত্থাপন করা হয়েছে। উত্থাপিত বিলে নতুন ইউনিয়ন পরিষদে ও মেয়াদোত্তীর্ণ ইউনিয়ন পরিষদে প্রশাসক নিয়োগের

১২:১৭ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

রোহিঙ্গা মামলা চালাতে আর্থিক সহায়তার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক বিচারিক আদালতে (আইসিজে) চলছে রোহিঙ্গা গণহত্যার বিচার। গাম্বিয়ার করা ওই মামলা পরিচালনায় মুসলিম দেশগুলোর জোট ওআইসির সদস্যদের আর্থিক সহায়তা দেওয়ার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

১২:১০ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

সশস্ত্র বাহিনীকে আরো উন্নত করাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যেকোনো দুঃসময়ে আমাদের সশস্ত্র বাহিনী জনগণের পাশে আছে এবং একটা ভরসাস্থল হিসেবে আজ সে আস্থা সশস্ত্র বাহিনী অর্জন করতে সক্ষম হয়েছে।

১২:০৬ পিএম, ৬ মে ২০২৪ সোমবার

প্রধানমন্ত্রীর ভারত, চীন ও ব্রাজিল সফরের প্রস্তুতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত, চীন ও ব্রাজিল সফর নিয়ে প্রস্তুতি চলছে। আগামী জুন-জুলাই মাসে প্রধানমন্ত্রী প্রভাবশালী এই তিন দেশ সফর করবেন বলে আশা করা হচ্ছে। তবে সফরের দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি।

১১:৫৯ এএম, ৬ মে ২০২৪ সোমবার

মধুর সম্পর্কে জোভান-তিশা

ফারহান আহমেদ জোভান ও তানজিন তিশা, জুটি হিসেবে বেশ জনপ্রিয়। যদিও মাঝে হঠাৎ করেই অজানা কারণে দু’জনের যৌথ পথচলায় ছেদ পড়েছে। টানা দুই বছর দেখা যায়নি নতুন কোনও নাটকে।

১১:৪৩ এএম, ৬ মে ২০২৪ সোমবার

শেরপুরের জেলা জজ এবং জেলা প্রশাসকের সাথে নবাগত পুলিশ সুপারের সাক্ষাৎ

শেরপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ তৌফিক আজিজ এবং জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুমের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন নবাগত পুলিশ সুপার মো. আকরামুল হোসেন, পিপিএম।

১১:৩৫ এএম, ৬ মে ২০২৪ সোমবার

সর্বশেষ
জনপ্রিয়