ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

৪৫ বছর ধরে ভাত খান না কুদ্দুস

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:৩৯, ১৫ ডিসেম্বর ২০২৩  

৪৫ বছর ধরে ভাত খান না কুদ্দুস

৪৫ বছর ধরে ভাত খান না কুদ্দুস

নাম কুদ্দুস প্রামাণিক। বয়স ৭৫ এর কোটায়। তিনি দীর্ঘ ৪৫ বছর ধরে ভাত খান না। শুধু মুড়ি, রুটি, দুধ ও কলা খেয়ে বেঁচে আছেন। ভাত খেলেই তিনি অসুস্থ হয়ে পড়েন।কুদ্দুসের পরিবার জানান, ছোটবেলায় অভাব আর ক্ষুধার কষ্ট নিয়ে বড় হয়েছেন তিনি। অভাবে বাড়িতে মুড়ি আর রুটি খেয়ে দিন পার করতেন। সেইসঙ্গে দেখা দেয় পেটের অসুখ। এক সময় ভাত খাওয়া শুরু করলেও ৩০ বছর বয়স থেকে আর মুখে ভাত নেননি এই বৃদ্ধ। সেইসঙ্গে খাবারের পাতে নেন না মাছ কিংবা মাংস। এরপর দীর্ঘ ৪৫ ধরে কুদ্দুস প্রতিদিন দু’বেলা মুড়ি ও রুটি, দুধ আর কলা খেয়ে বেঁচে আছেন।

কুদ্দুস প্রামাণিক বলেন, ছোটবেলায় পরিবারে অভাব থাকায় নিয়মিত ভাত খেতে পারতাম না। মুড়ি, রুটি খেয়েই দিন পার করতাম। একপর্যায়ে পেটে ভাত সহ্য হতো না। পেটে সমস্যার কারণে আমি ৪৫ বছর থেকে ভাত খেতে পারি না। সেইসঙ্গে মাছ-মাংসও খেতে পারি না। তাই আমি প্রতিদিন মুড়ি, রুটি, কলা আর দুধ খেয়ে বেঁচে আছি।

কুদ্দুসের দুই মেয়ে জানান, তারা ছোট থেকেই দেখে আসছেন তাদের বাবা ভাত খান না। যদিও খান সঙ্গে সঙ্গে বমি ও পেটব্যথা শুরু হয়। সেজন্য ভাত, মাছ, মাংস কিছুই খান না তিনি। শুধু মুড়ি, রুটি আর দুধ, কলা খান। এসব খাবার খেয়ে সুস্থ আছেন তাদের বাবা।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়