ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

শেরপুরের নকলায় কৃষকের পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন আনসার সদস্যরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৩, ৩ মে ২০২৪  

শেরপুরের নকলায় কৃষকের পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন আনসার সদস্যরা

শেরপুরের নকলায় কৃষকের পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন আনসার সদস্যরা

শেরপুরের নকলায় দরিদ্র কৃষকদের জমির পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন আনসার ভিডিপি কমান্ডার ও তার অন্য সদস্যরা।শুক্রবার (৩ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার গনপদ্দী ইউনিয়নের কিংকরপুর ও গজারিয়া মহল্লার কৃষক ইয়াসীন ও এমদাদুল মিয়ার প্রায় এক একর জমির ধান কেটে দেন তারা। এদিন ধান কাটার নেতৃত্ব দেন উপজেলা আনসার ও ভিডিপির প্রশিক্ষক আরিফুল ইসলাম।

জানা যায়, শ্রমিকের মুজুরি বৃদ্ধি পাওয়ায় কষ্টের ফসল ঘরে তোলা নিয়ে বিপাকে পড়েছেন গ্রামাঞ্চলের দরিদ্র কৃষকরা। একদিকে অর্থাভাবে ফসল ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তা, অন্যদিকে প্রচন্ড তাপদাহ। তারপর রয়েছে কালবৈশাখী ঝড়ের আভাস। এসব দিক বিবেচনায় কৃষকের ঘুম উড়ে গেছে। এমন সময় কৃষকদের পাশে এসে দাঁড়িয়েছেন জেলা আনসার কমান্ডেন্ট রাশেদুল ইসলাম। তার নির্দেশনায় ধান কাটার কাজ করেছেন ২৫ জন আনসার ভিডিপি সদস্য। শুধু তাই না ওইসব ধানের আঁটি মাথায় করে কৃষকের বাড়ি পর্যন্ত পৌঁছে দিয়েছেন তারা।এদিন ধান কাটায় অংশ নেন উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আরিফুল ইসলাম, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য আসাদুল ইসলাম, সানিল, সাদ্দাম হোসেন ও সুলতানসহ ২৫ জন সদস্য। আনসার কর্মীদের এমন কাজে সাধুবাদ জানিয়েছেন এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এ বিষয়ে কৃষক ইয়াসীন ও এমদাদুল মিয়া বলেন, “প্রায় সপ্তাহ খানেক আগে আমাদের জমির ধান কাটার উপযোগী হয়। কিন্তু শ্রমিক সঙ্কটের কারণে ধান কাটতে পারছিলাম না। আনসার কর্মীরা আমার ক্ষেতের ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে। আমি খুব খুশি।”উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আরিফুল ইসলাম বলেন, “আনসার কর্মীরা সবসময় দেশ ও মানুষের কল্যাণে কাজ করে থাকে। আমরা জানতে পারি অর্থ ও শ্রমিক সঙ্কটের কারণে কৃষক ইয়াসীন ও এমদাদুল তাদের জমির পাকা ধান কাটতে না পেরে বিপাকে পড়েছেন। পরে খবর পেয়ে আমরা অসহায় কৃষকদের ধান কেটে দিয়ে সহযোগিতা করি। ”
আরিফুল ইসলাম আরও বলেন, “উপজেলার ৯টি ইউনিয়নে সপ্তাহব্যাপী প্রতিবন্ধী ও অসহায় কৃষকদের ধান কেটে দেওয়ার উদ্যোগ নিয়েছি আমরা। তাছাড়া করোনার সময়ও সর্বস্তরের জনসাধারণের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণসহ সচেতনতামূলক কাজ করেছি।”

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়