ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

শেরপুরে পুলিশে টিআরসি পদে নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৭, ১৭ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

‘চাকরি নয়, সেবা’ এ শ্লোগানকে সামনে রেখে শেরপুরে বাংলাদেশ পুলিশে কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা-২০২১ এর ফলাফল প্রকাশ করা হয়েছে। শহরের অষ্টমীতলাস্থ পুলিশ লাইন্সের ড্রিল শেডে শেরপুর জেলায় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের ফলাফল ও নাম ঘোষণা করেন পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী। ওইসময় তিনি উত্তীর্ণ প্রার্থীদের জেলা পুলিশের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। ওইসময় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থী ও তাদের অভিভাবক অনেকে আবেগপ্রবণ হয়ে তাৎক্ষণিক অনুভূতি ব্যক্ত করেন।

পুলিশ সুপার বলেন, যারা নির্বাচিত হয়েছো তাদের অভিনন্দন, যারা নির্বাচিত হও নাই, তোমাদের কষ্ট আমরা অনুধাবন করি। তোমরা আসলে খুবই সামান্য ব্যবধানে উত্তীর্ণ হতে পারোনি। কিন্তু তোমরা সবাই পাওয়ার মতো যোগ্য আমাদের কাছে মনে হয়েছে। একটা প্রতিযোগিতামূলক পরীক্ষায় ১, ২ ব্যবধানে অনেক সময় এগিয়ে যায়। আগামী কয়েক মাসের মধ্যে আরেকটা নতুন নিয়োগ আসবে যা সংখ্যায় বেশি হবে। আমার বিশ্বাস তোমাদের এই স্কিল যদি ধরে রাখতে পারো, নিশ্চয়ই তোমরা চান্স পাবে। আমাদের বাহিনীর প্রধান দক্ষ সুযোগ্য আইজিপি মহোদয় ড. বেনজির আহমেদ, বিপিএম (বার) স্যারের নির্দেশনায় পুলিশের রিক্রুটমেন্ট আরও যুগোপযোগী করা হয়েছে। স্যার অনেক বিষয় বিবেচনা করে, আমাদেরকে যেভাবে আমরা যোগ্য লোক আমাদের বাহিনীতে নিয়োগ করতে পারি সেই পদ্ধতি তিনি দাঁড় করিয়েছেন। আমার বিশ্বাস করি আমরা যোগ্যদেরকে বেছে নিতে পেরেছি। পরে চূড়ান্তভাবে উত্তীর্ণদের সততা, নিষ্ঠা ও পেশাদারিত্ব সাথে দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কাজ করার আহবান জানান।

ওইসময় নিয়োগ বোর্ডের সদস্য হিসেবে ময়মনসিংহ ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার ফাল্গুনী নন্দী, জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার (দেওয়ানগঞ্জ সার্কেল) রাকিবুল হাসান রাসেলসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও নিয়োগ কার্যক্রমের সাথে সম্পৃক্ত পুলিশ সদস্যগণ, প্রার্থী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে শেরপুর জেলায় নিয়োগযোগ্য প্রকৃত শূন্য পদের বিপরীতে সরকারের জারিকৃত বিদ্যমান সাধারণ, মুক্তিযোদ্ধা, আনসার ও ভিডিপি, পোষ্য এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটা পদ্ধতি অনুসরণ করে শারীরিক মাপ ও Physical Endurance Test (PET) -এর সকল ইভেন্টে কৃতকার্যদের লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী নিয়োগ কার্যক্রম শতভাগ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে সম্পন্ন করে ওই ফলাফল প্রকাশ হয়।

শেরপুর জেলা পুলিশে কনস্টেবল পদে ২৮ জন শূন্যপদের বিপরীতে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে ১১২০ জন প্রার্থী শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান। শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা শেষে ২৬২ জন লিখিত পরীক্ষা অংশগ্রহণ করে এবং লিখিত পরীক্ষায় ৮৩ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। তন্মধ্যে চূড়ান্তভাবে পুরুষ সাধারণ ১৫ জন, পুরুষ মুক্তিযোদ্ধা ৪ জন, পুরুষ পোষ্য ২ জন, পুরুষ আনসার ২ জন, পুরুষ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ১ জন, নারী সাধারণ ৩ জন, নারী মুক্তিযোদ্ধা ১ জনসহ সর্বমোট ২৮ জনকে মনোনীত করা হয়।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়