ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

পাহাড়ী অঞ্চলে মানবিক সহায়তা দিয়েছে সেনাবাহিনী ও বিদ্যানন্দ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:১৬, ১৯ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাহাড়ের আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় নানামুখী জনক্যাণমুখী কর্মকাণ্ড পরিচালনা করে আসছে সেনাবাহিনী। তারাই ধারাবাহিকতায় ২৪ পদাতিক ডিভিশনের গুইমারা রিজিয়নের আওতাধীন পাঁচ উপজেলার সাধারণ মানুষকে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, পাঁচ শতাধিক মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ এবং মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান করেছে সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন ও বিদ্যানন্দ ফাউন্ডেশন।

গতকাল বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকালে গুইমারা সরকারি কলেজ মাঠে ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোন এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আ স ম রিদওয়ানুর রহমান বিশেষ অতিথি ছিলেন।

অনুষ্ঠানে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, আমরা একে অপরের পরিপূরক। মানবতার সেবায় এগিয়ে আসতে পারাটাই জীবনের স্বার্থকতা। গুইমারা কলেজ প্রতিষ্ঠাসহ নিজের অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজের জন্য গুইমারা রিজিয়নের সাবেক রিজিয়ন কমান্ডার তোফায়েল আহম্মদের প্রসংশা করেন তিনি।

সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামের প্রতিটি ক্ষেত্রে সেবার মান বৃদ্ধিসহ অসহায় মানুষের সেবায় কাজ করে যাচ্ছে মন্তব্য করে গুইমারা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আ স ম রিদওয়ানুর রহমান বলেন, সেনাবাহিনী আইন-শৃঙ্খলা রক্ষাসহ সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখতে বদ্ধপরিকর।

অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, মো. মাইন উদ্দিন, মেমং মারমা, বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার মো. জামাল উদীন প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়