ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

সাফল্য ছুঁয়েছেন ‘ফুল কুমারী’, কে এই অভিনেত্রী?

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৪৬, ৩ মে ২০২৪  

সাফল্য ছুঁয়েছেন ‘ফুল কুমারী’, কে এই অভিনেত্রী?

সাফল্য ছুঁয়েছেন ‘ফুল কুমারী’, কে এই অভিনেত্রী?

২০১১ সালে ‘ধোবি ঘাট’-এর পর ২০২৪ সালে মুক্তি পেয়েছে ‘লাপতা লেডিজ’। দীর্ঘ ১৩ বছর পর ফের ছবি পরিচালনায় হাত দিয়েছেন আমির খানের সাবেক স্ত্রী কিরণ রাও। এর এতেই সাফল্য। এছাড়া ছবিটির সাফল্য ছুঁয়েছে ছবির ফুল কুমারীকেও। ইন্ডাস্ট্রির নবাগতা অভিনেত্রীর পরিচয় কী?‘লাপতা লেডিজ’ ছবিতে ফুল কুমারীর চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেছে নিতাংশী গোয়েল। তবে এটি তার প্রথম ছবি নয়। এর আগে আয়ুষ্মান খুরানা এবং সুশান্ত সিংহ রাজপুতের মতো বলি তারকাদের সঙ্গে অভিনয় করেছেন।২০০৭ সালের ১২ জুন উত্তর প্রদেশের নয়ডায় জন্ম নিতাংশীর। তার বাবা ব্যাংককর্মী। শৈশব থেকেই মডেলিংয়ের সঙ্গে যুক্ত তিনি।

ছোটদের জন্য আয়োজিত বহু ফ্যাশন শোয়ে অংশগ্রহণ করেছেন নিতাংশী। পড়াশোনার পাশাপাশি ক্যারাটে নিয়ে আলাদা করে প্রশিক্ষণ নিয়েছেন।বিভিন্ন খ্যাতনামী সংস্থার জন্য সংবাদপত্র ও ছোট পর্দায় বিজ্ঞাপনী প্রচারের জন্য ফোটোশুট করে নিতাংশী। 

মডেলিং থেকে ছোট পর্দার একাধিক হিন্দি ধারাবাহিকেও অভিনয় করেন নিতাংশী। ২০১৬ সালে ‘মন মে বিশ্বাস হে’ নামের ধারাবাহিকের মাধ্যমে ছোট পর্দায় আত্মপ্রকাশ তার।‘নাগার্জুন: এক যোদ্ধা’, ‘কর্মফল দাতা শনি’, ‘ইশ্‌কবাজ’, ‘ডায়েন’, ‘পেশোয়া বাজিরাও’ নামের বহু হিন্দি ধারাবাহিকে অভিনয় করতে দেখা যায় নিতাংশীকে।

ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও অভিনয় করতে দেখা যায় নিতাংশীকে। ২০১২ সালে আয়ুষ্মান খুরানা অভিনীত ‘ভিকি ডনর’ ছবিতে অভিনয় করে সে।

২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত সুশান্ত সিংহ রাজপুতের ছবি ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’তেও দেখা গিয়েছিল নিতাংশীকে।‘ইন্দু সরকার’ এবং ‘হরদঙ্গ’-এর মতো একাধিক হিন্দি ছবিতে অভিনয় করে কিশোরী নিতাংশী। শিশু অভিনেত্রী হিসাবে নানা জায়গায় পুরস্কৃত হয় সে।

ওটিটির পর্দাও বাদ রাখেনি নিতাংশী। ‘লভ স্লিপ রিপিট’ এবং ‘ইনসাইড এজ’ নামের হিন্দি ওয়েব সিরিজে ছোটখাটো চরিত্রে অভিনয়ের সুযোগ পায় সে।২০২০ সালে কোভিড অতিমারির সময় সমাজসেবার সঙ্গে যুক্ত থাকার কারণে বিশেষ প্রশংসাপত্র দেওয়া হয় নিতাংশীকে।

এছাড়া একাধিক হিন্দি মিউজিক ভিডিওয় অভিনয় করেছেন নিতাংশী। বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, বলি অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের অভিনয় দেখেই নায়িকা হওয়ার স্বপ্ন বুনেছিলেন তিনি।

এক পুরনো সাক্ষাৎকারে নিতাংশী জানিয়েছিল যে আমির খানের সই নেওয়ার সুযোগ পেয়েছিলেন তিনি। হাতের কাছে কোনও কাগজ না থাকায় টিস্যু পেপারে আমিরের সই নিয়েছিল সে। কিন্তু কোনও কারণে সেটি হারিয়ে ফেলেছিল নিতাংশী। সে কারণে নাকি তিন ঘণ্টা কান্নাকাটিও করেছিলেন। সম্প্রতি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ময়দান’। অজয় দেবগন অভিনীত এই ছবিতে ছোট চরিত্রে অভিনয় করেছেন নিতাংশী।

সর্বশেষ
জনপ্রিয়