ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

মিউনিখে ভিনিসিয়ুসের জাদুতে রোমাঞ্চকর ড্র

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৮, ১ মে ২০২৪  

মিউনিখে ভিনিসিয়ুসের জাদুতে রোমাঞ্চকর ড্র

মিউনিখে ভিনিসিয়ুসের জাদুতে রোমাঞ্চকর ড্র

রাতটা হতে পারতো হ্যারি কেইনের। চমৎকার মৌসুম যাচ্ছে বায়ার্ন মিউনিখের ইংলিশ এই ফুটবলারের। অবশ্য তার কৃতিত্ব মলিন হয়ে গেল এক ব্রাজিলিয়ানের কাছে । আক্রমণ ও পাল্টা আক্রমণের ম্যাচে রিয়াল মাদ্রিদের নায়ক ভিনিসিয়ুস জুনিয়র। রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন সুন্দর গোল উপহার দিয়ে। বায়ার্ন লেরয় সানে ও কেইনের পেনাল্টি গোলে লিডও পেয়েছিল ২-১ এ। তবে শেষে পেনাল্টি থেকে গোল করেন আবার ভিনি। জোড়া গোলে রিয়ালকে বাঁচান তিনি। চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগ ২-২ গোলের সমতায় শেষ হয়।

অ্যালিয়েঞ্জ অ্যারেনায় কঠিন পরীক্ষা জেনেই গেছে রিয়াল মাদ্রিদ। হ্যারি কেইন, লেরয় সানে ও জামাল মুসিয়ালারা ছেড়ে কথা বলবে না। টমাস টুখেলের দল ম্যাচের শুরু থেকেই চেপে ধরে। শুরুতেই সানের জোরাল শট রুখে দেন রিয়ালের গোলকিপার লুনিন। প্রথম দশ মিনিট দুরন্ত ফুটবল খেলেছে বায়ার্ন। রিয়ালের গুছিয়ে নিতে সময় লেগেছে। আর গুছিয়ে নিয়ে পায় তারা সাফল্য। ২৪ মিনিটে টনি ক্রুসের সোজা পাস ছিনিয়ে নিয়ে বায়ার্ন মিউনিখের গোলকিপার ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করে গোল করেন ব্রাজিলিয়ান সেনসেশন ভিনিসিয়ুস। ১-০ তে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। এরপরেও বায়ার্ন আরও সুযোগ পেয়েছে। কেন ফ্রি কিক পান ডি বক্সের কাছেই। তার নিশানা গোল বারের বাহির দিয়ে চলে যায়। প্রথমার্ধ শেষে ১-০ গোলের লিড নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

বায়ার্ন দ্বিতীয়ার্ধে বদলে যায় একেবারে। লেরয় সানে ৫৩ মিনিটে ডি বক্সে আক্রমণ চালিয়ে জোরাল শট বার ঘেষে জালে পাঠিয়ে দেন। মিউনিখে তখন প্রত্যাবর্তনের আনন্দ। ম্যাচের ৫৬ মিনিটে মুসিয়ালা পেনাল্টি বক্সে ফাউল হন। পেনাল্টি দেন রেফারি। হ্যারি কেইন মাথা ঠান্ডা করে বল জালে পাঠিয়ে দেন। এ মৌসুমে ৪৩ ম্যাচে ৪৩ গোল তার। ৫৭ মিনিটে ২-১ এ লিড নেয় বায়ার্ন।

এরপর শুরু হয় দুদলের কঠোর লড়াই। রক্ষণ আগলে আক্রমণ করতে থাকে রিয়াল। বায়ার্নও ছাড় দেয়ার পাত্র নয়। অবিশ্বাস্য এক লড়াইয়ের রাত ছিল মিউনিখে। ৭৭ মিনিটে ভিনিসিয়ুস আবারও সুযোগ পেয়েছিলেন। নয়্যার তাকে রুখে দেন। ম্যাচের ৮১ মিনিটে রিয়ালের কিম ডি বক্সে রড্রিগোকে ফাউল করেন। পেনাল্টি পায় রিয়াল। ভিনিসিয়ুস শট নিতে আসেন। আর গোল করেন। ২-২ স্কোর হয়ে যায়।

সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচটি ৮ মে সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত হবে। সেখানেই ফয়সালা হবে ফাইনালে যাবে বায়ার্ন না রিয়াল। আবার ৯০ মিনিটের মহারণ।

সর্বশেষ
জনপ্রিয়