ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

সৌদি আরবে ভারি বৃষ্টিতে বন্যা, রেড অ্যালার্ট জারি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৩, ১ মে ২০২৪  

সৌদি আরবে ভারি বৃষ্টিতে বন্যা, রেড অ্যালার্ট জারি

সৌদি আরবে ভারি বৃষ্টিতে বন্যা, রেড অ্যালার্ট জারি

প্রবল বৃষ্টিপাত হয়েছে সৌদি আরবে। এতে মধ্য প্রাচ্যের দেশটির বিভিন্ন স্থানে বৃষ্টির পানি জমেছে। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এ কারণে মদিনায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে।গতকাল মঙ্গলবার সংবাদমাধ্যম গালফ নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

মদিনা অঞ্চলের সিভিল ডিফেন্স অধিদফতর সাধারণ মানুষকে সতর্ক থাকার অনুরোধ করেছে। বৃষ্টির সময় উপত্যকা এবং জলধারাগুলো থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছে তারা। এছাড়া কৃষিপণ্য পরিবহনের রাস্তা দিয়ে চলাচলের সময় বিশেষ সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত বিভিন্ন ভিডিওতে দেখা গেছে, মসজিদে নববীতে বৃষ্টিতে ভিজে আনন্দ করছে শিশুরা। বৃষ্টির পরিমাণ এতই বেশি ছিল যে মসজিদটিতে যে ছাউনি আছে সেগুলো বেয়ে সজোরে পানি নিচে নেমে আসে।

বৃষ্টিতে সৃষ্ট বন্যার পানিতে অনেক জায়গায় সাধারণ মানুষের গাড়ি ডুবে গেছে, অনেক জায়গায় রাস্তাঘাট বন্ধ হয়ে গেছে এবং অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। মদিনার আল ইসে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টির পানিতে উপত্যকা এবং বিভিন্ন প্রাচীরে পানি উপচে পড়েছে।

সৌদির জাতীয় আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে, মদিনায় আরও বজ্রসহ বৃষ্টি এবং ঝড়ো হাওয়া বইয়ে যাবে। একই সঙ্গে মদিনার জন্য সর্বোচ্চ লাল সতর্কতা জারি করেছে তারা।

সর্বশেষ
জনপ্রিয়