ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান বিচারপতি ওবায়দুল হাসানের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:০১, ১০ জুলাই ২০২৪  

শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান বিচারপতি ওবায়দুল হাসানের

শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান বিচারপতি ওবায়দুল হাসানের

কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। তিনি বলেছেন, যেহেতু হাইকোর্ট একটি রায় দিয়েছে, তাই এখন এটি পুনর্বিবেচনার এখতিয়ার আপিল বিভাগের। শিক্ষার্থীরা চাইলে তাদের বক্তব্য আদালতে তুলে ধরতে পারেন, তাদের বক্তব্য গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে।

বুধবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিলে হাইকোর্টের দেওয়া রায়ে চার সপ্তাহের স্থিতাবস্থা জারি করে আপিল বিভাগ। পরে তিনি শিক্ষার্থীদের উদ্দেশে এসব কথা বলেন।আইনজীবীরা জানিয়েছেন, সাত আগস্ট পরবর্তী শুনানির আগ পর্যন্ত কোটা বাতিল থাকছে এবং এই সময়ে ২০১৮ সালের পরিপত্র অনুযায়ী নিয়োগ চলবে।

অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন বলেন, এরকম আন্দোলনে জনদুর্ভোগ হচ্ছে। আর মানুষের কষ্ট হলে রাষ্ট্রকেও দেখতে হয়। এই কথাগুলো বিবেচনা করে আন্দোলনটি প্রত্যাহার করা হোক। 

আদালতের এই আদেশের পর আন্দোলন চালিয়ে যাওয়ার কোনো যৌক্তিক কারণ নাই উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল বলেন, আপনারা আন্দোলনটি এখনই প্রত্যাহার করুন। প্রধান বিচারপতির বরাত দিয়ে আমিন উদ্দিন বলেন, তিনি কোমলমতি শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যেতে বলেছেন। তারা আশা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা শিক্ষার্থীদের ক্লাসে ফিরে নিয়ে যাবেন, বোঝাবেন। পাশাপাশি শিক্ষার্থীদের যদি কোনো বক্তব্য থাকে তাহলে আদালতে আসতে পারেন। 

সর্বশেষ
জনপ্রিয়