ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

বিএনপি নেতা ইশরাকের রিমান্ড শুনানি আগামী ২৩ জুলাই

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৩১, ৯ জুলাই ২০২৪  

বিএনপি নেতা ইশরাকের রিমান্ড শুনানি আগামী ২৩ জুলাই

বিএনপি নেতা ইশরাকের রিমান্ড শুনানি আগামী ২৩ জুলাই

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত উপদেষ্টাকাণ্ডে রাষ্ট্রদ্রোহের মামলায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটির সাবেক মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের রিমান্ড শুনানি ফের পিছিয়েছে।সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ইশরাককে উপস্থিত করে ১০ দিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশ পরিদর্শক মো. কবির হোসেন হাওলাদার। 

শুনানি শেষে আগামী ২৩ জুলাই নতুন দিন ধার্য করেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান। আগেও এ মামলায় ইশরাক হোসেনের রিমান্ড শুনানি পেছায়। 

আদালতের পল্টন থানার সাধারণ নিবন্ধন শাখার এসআই আলমগীর হোসেন এসব তথ্য গণমাধ্যমে নিশ্চিত করেছেন। 

গত ১৯ মে ইশরাকের বিরুদ্ধে হওয়া ১২টি নাশকতার মামলায় জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবী মো. তাহেরুল ইসলাম তৌহিদ। শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন ১১টি মামলায় জামিন দেন। তবে পল্টন থানার এ রাষ্ট্রদ্রোহের এ মামলায় তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে থাকা অবস্থায় মামলার ঘটনার মূল রহস্য উদঘাটনে আসামির দশ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করা হয়। 

মামলার সূত্রে জানা যায়, গত বছরের ২৯ অক্টোবর রাতে রাজধানীর পল্টন থানায় তার বিরুদ্ধে মামলাটি করেন মহিউদ্দিন শিকদার নামে গোপালগঞ্জের একজন বাসিন্দা। মামলায় ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে সংঘর্ষের পর দলের কার্যালয়ে এসে বাইডেনের উপদেষ্টা পরিচয় দেওয়া মিয়া আরেফী ছাড়াও বিএনপি নেতা ইশরাক হোসেন এবং অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল হাসান সারওয়ার্দীকে আসামি করা হয়।

সর্বশেষ
জনপ্রিয়