ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

কোটা নিয়ে আদালত থেকে সমাধানযোগ্য আদেশ আসবে, আশা শিক্ষামন্ত্রীর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:০৫, ১০ জুলাই ২০২৪  

কোটা নিয়ে আদালত থেকে সমাধানযোগ্য আদেশ আসবে, আশা শিক্ষামন্ত্রীর

কোটা নিয়ে আদালত থেকে সমাধানযোগ্য আদেশ আসবে, আশা শিক্ষামন্ত্রীর

সরকারিতে চাকরিতে কোটা বাতিল নিয়ে চলমান আন্দোলন প্রসঙ্গে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, কিছু বিষয় রাজপথে সমাধান সম্ভব নয়। কোটা নিয়ে নির্দেশনা দ্রুত আসবে। বুধবার উচ্চ আদালতে এ সংক্রান্ত একটি শুনানি রয়েছে। আশা করছি, সেখানে সমাধানযোগ্য কোনো আদেশ আসতে পারে।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে নৈপুণ্য অ্যাপ, জাতীয় পাঠ্যক্রম পোর্টাল ও বিষয়ভিত্তিক অনলাইন ট্রেনিং কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

শিক্ষকদের আন্দোলন নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, সর্বজনীন পেনশনের সিদ্ধান্ত অর্থ মন্ত্রণালয়ের। এ বিষয়ে সরকার যে সিদ্ধান্ত দিয়েছে, সেটিই রয়েছে। তবে শিক্ষকরা তাদের দাবিতে আন্দোলন করতেই পারেন। এটা তাদের গণতান্ত্রিক অধিকার।নতুন শিক্ষাক্রম নিয়ে তিনি বলেন, শুধুমাত্র জ্ঞানমুখী নয়, উদ্ভাবনী চিন্তায় রূপান্তর আনতেই নতুন শিক্ষা-কার্যক্রম তৈরি করা হয়েছে।

পরিবর্তন সবার জন্যই ভীতিকর উল্লেখ করে নওফেল বলেন, বিশেষ করে শহুরে অভিভাবকদের মধ্যে এই ভীতি কাজ করছে। তবে সার্বিক পরিবর্তন আনতে আগে এই মতাদর্শের পরিবর্তন প্রয়োজন।

আগামীতে ৩০ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে প্রযুক্তিগত ক্লাসরুম গঠনের জন্য অর্থ দেওয়া হবে বলেও জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, চলতি বছর শেষ প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানে একটি করে ডিজিটাল ডিভাইস পৌঁছে দেওয়া হবে।

সর্বশেষ
জনপ্রিয়